মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২০ এ সীমিত পরিসরে জেলা প্রশাসন সিরাজগঞ্জের কর্তৃক সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপোধ্বণির মাধ্যমে বিজয় সৌধে পুষ্পস্তবক অর্পণ। সকাল ৮.৩০ টায় সিরাজগঞ্জ সার্কিট হাউসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ এবং পরে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পুলিশ সুপার, সিরাজগঞ্জ, বীর মুক্তিযোদ্ধাগণ ও জেলা পর্যায়ের বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। (২০২০-১২-১৬)
১৪ ডিসেম্বর। শহীদ বুদ্ধিজীবী দিবসে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের নেতৃত্বে জেলা প্রশাসনসহ বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ ও বীর মুক্তিযোদ্ধাগণের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সুবর্ণ অহংকারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় (২০২০-১২-১৪)
"যদিও মানছি দূরত্ব তবুও আছি সংযুক্ত"- এই প্রতিপাদ্য সামনে নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন সিরাজগঞ্জ কর্তৃক “৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০” উদযাপন উপলক্ষে আয়োজিত সেমিনারে উপস্থিত ছিলেন সভাপতি ড. ফারুক আহাম্মদ, জেলা প্রশাসক, সিরাজগঞ্জ মহোদয়। উক্ত অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন জনাব, চৌ. মোঃ গোলাম রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), সকল সহকারী কমিশনারবৃন্দ, সহকারী প্রোগ্রামার (অতিরিক্ত দাযিত্ব), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, জেলা কার্যালয় সিরাজগঞ্জ, আইসিটি এ্যাম্বাসেডরগণসহ সরকারি কর্মচারিবৃন্দ। (২০২০-১২-১২)
"অনুকরণ নয় উদ্ভাবন"- এই শ্লোগান সামনে রেখে ২৩ ডিসেম্বর ২০১৯ খ্রি. তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই প্রোগ্রামের সহযোগিতায় অফিসার্স ক্লাব, সিরাজগঞ্জ-এ দিনব্যাপী নাগরিক সেবা উদ্ভাবনী উদ্যোগ সমূহের জেলা পর্যায়ের “ইনোভেশন শোকেসিং-২০১৯” এর সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি মান্যবর জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি শাখা) জনাব, এ,বি,এম, রওশন কবির,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) প্রোগ্রামার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, জেলা কার্যালয় সিরাজগঞ্জ আব্দুল্লাহ আল রহমান এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব, মো: মাসুদুর রহমান স্যার সহ সকল সহকর্মীবৃন্দ, আমন্ত্রিত সুধীবৃন্দ ও বিভিন্ন স্কুলের ছাত্রী-ছাত্রীবৃন্দ উদ্ভাবনী উদ্যোগে অংশগ্রহণকারী ১৬টি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। (২০১৯-১২-২৩)
"সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে"- এই প্রতিপাদ্য নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন সিরাজগঞ্জ কর্তৃক “৩য় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯” উদযাপন উপলক্ষে র্যা লী, আলোচনা সভা, রচনা ও প্রেজেন্টেশন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি মান্যবর জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি শাখা) জনাব, এ,বি,এম, রওশন কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন স্যার , অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ ফিরোজ মাহমুদ স্যার, প্রোগ্রামার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, জেলা কার্যালয় সিরাজগঞ্জ আব্দুল্লাহ আল রহমান এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব, মো: মাসুদুর রহমান স্যার সহ সকল সহকর্মীবৃন্দ, বিভিন্ন সরকারি অফিসের সুধীবৃন্দ ও বিভিন্ন স্কুলের ছাত্রী-ছাত্রীবৃন্দ। (২০১৯-১২-১২)
আজ ০৫ডিসেম্বর ২০১৯খ্রি. সকাল ১০.৩০ ঘটিকায় জনাব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার, বিভাগীয় কমিশনার, রাজশাহী মহোদয় শহীদ এ কে শামসুদ্দীন সম্মেলন কক্ষ,সিরাজগঞ্জ এ জেলা পর্যায়ের কর্মকর্তাগণের সংগে মতবিনিময় করেন।উক্ত মতবিনিময় সভায় সভাপতি ড. ফারুক আহাম্মদ, জেলা প্রশাসক, সিরাজগঞ্জ মহোদয়সহ জেলার অন্যান্য অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। (২০১৯-১২-০৫)
ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভার স্থিরচিত্রসমূহ (২০১৯-১২-০৩)
বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন উপলক্ষে বর্ষবরণ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান (২০১৯-০৪-১৪)
আজ ২৬ মার্চ “মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০১৯” উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন সিরাজগঞ্জ এর পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণ করেন জনাব কামরুন নাহার সিদ্দীকা জেলা প্রশাসক সিরাজগঞ্জ ও জেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। জেলা প্রশাসকের নেতৃত্বে কালেক্টরেটের কর্মকর্তা ও কর্মচারীগণ সমবেতভাবে সূর্যোদয়ের সাথে সাথে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। (২০১৯-০৩-২৬)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। (২০১৯-০৩-১৭)
আজ ১১ মার্চ জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে র্যা লী ও আলোচনা সভা (২০১৯-০৩-১১)
“সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৮ মার্চ ‘আন্তর্জাতিক নারী দিবস ২০১৯’ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন সিরাজগঞ্জ ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সহযোগিতায় এক বর্নাঢ্য র্যা লী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। (২০১৯-০৩-০৮)
আজ ১৯ ফেব্রুয়ারি “জেলা পর্যায়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা ২০১৯” অফিসার্স ক্লাব সিরাজগঞ্জ এ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব কামরুন্নাহার সিদ্দীকা জেলা প্রশাসক সিরাজগঞ্জ মহোদয় ও অন্যান্য বিচারক মন্ডলী এবং জেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহন করেন। (২০১৯-০২-১৯)
সিরাজগঞ্জে জেলা পর্যায়ের সরকারি অফিসগুলোর কর্মকর্তাদের নিয়ে ১১ ফেব্রুয়ারি ২০১৯ জেলা প্রশাসকের কার্যালয়, সিরাজগঞ্জ শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে ওয়েব পোর্টাল প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কামরুন নাহার সিদ্দীকা, জেলা প্রশাসক, সিরাজগঞ্জ এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি), সিরাজগঞ্জ। (২০১৯-০২-১১)
আজ ০৬ ফেব্রুয়ারি ২০১৯ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিরাজগঞ্জ ৪১৪ মেঃওঃ ৪র্থ ইউনিট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের সিম্পল সাইকেল (২৮২ মেঃওঃ) এর শুভ উদ্বোধন (২০১৯-০২-০৬)
সিরাজগঞ্জ জেলায় ইউনিয়ন পর্যায়ে উদ্যেক্তাদের নিয়ে গত ২৮ - ৩১ জানুয়ারি ২০১৯ জেলা প্রশাসকের কার্যালয়, সিরাজগঞ্জ এর শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষ/লাইব্রেরী শাখায় ৪টি ব্যাচে মোট ১০০ জন উদ্যোক্তা নিয়ে ওয়েব পোর্টাল প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রশিক্ষণ কর্মশালা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় ও এটুআই এর কারিগরি সহযোগিতায় জেলা প্রশাসন সিরাজগঞ্জের আয়োজনে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণের স্থিরচিত্র সমূহ। (২০১৯-০১-৩১)
আজ ১৬ জানুয়ারি ২০১৯ "জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর ১০১ তম জন্মদিবস উপলক্ষে র্যা লী, আলোচনা সভা, ও সাংস্কৃতিক উৎসব" (২০১৯-০১-১৬)
আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন সিরাজগঞ্জ কর্তৃক আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানের বিভিন্ন স্থির চিত্র (২০১৮-১২-১৬)
ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৮ এর প্রতিপাদ্য বিষয় হচ্ছে "ডিজিটাল বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা"। এই প্রতিপাদ্যকে সামনে রেখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় এবং জেলা প্রশাসন সিরাজগঞ্জের আয়োজনে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় হৈমবালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সিরাজগঞ্জ। (২০১৮-১২-১২)
বিসিক শিল্পপার্ক সিরাজগঞ্জ শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। (২০১৮-১১-০৬)

সর্বমোট তথ্য: ৮২


Share with :

Facebook Twitter